বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৯ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় পাসের হার ৪৮. ০১ ভাগ।বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তথ্য ও গণসংযোগ বিভাগ ও রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম এ তথ্যটি নিশ্চিত করেছেন।এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২ জন ‘এ’+, ১ হাজার ৬৭৯ জন ‘এ’, ৫ হাজার ৪৬ জন ‘এ-’, ৬ হাজার ৬৭ জন ‘বি’, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ এবং ৫১ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ১০০ জন ছাত্র অর্থাৎ শতকরা ৪৫ দশমিক ৪০ এবং ৭ হাজার ৩২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫১ দশমিক ৮৯ ভাগ। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৯ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় পাসের হার ৪৮. ০১ ভাগ।বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তথ্য ও গণসংযোগ বিভাগ ও রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম এ তথ্যটি নিশ্চিত করেছেন।এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়।কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২ জন ‘এ’+, ১ হাজার ৬৭৯ জন ‘এ’, ৫ হাজার ৪৬ জন ‘এ-’, ৬ হাজার ৬৭ জন ‘বি’, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ এবং ৫১ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন।উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ১০০ জন ছাত্র অর্থাৎ শতকরা ৪৫ দশমিক ৪০ এবং ৭ হাজার ৩২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫১ দশমিক ৮৯ ভাগ। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।