সৌদি আরবে চালু হচ্ছে হালাল নাইট ক্লাব

সৌদি আরবের জেদ্দায় দুবাই ও বৈরুতের বিখ্যাত ব্রান্ড নাইটক্লাব হোয়াইটের কার্যক্রম শুরু হতে যাচ্ছেে বলে জানিয়েছেন অ্যাডমাইন্ড হসপিটালিটি গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা।

এই হালাল নাইটক্লাবে ওয়াটারফ্রন্ট থাকবে, সুস্বাদু খাবারের সাথে থাকবে বিশ্বের খ্যাতনামা মিউজিক গ্রুপের পরিবেশনা। তবে এই নাইটক্লাবে মদ পাওয়া যাবে না। ইসলামটিকসডটকমনাইটক্লাবের লাউঞ্জের একটি অংশে থাকবে ড্যান্স ফ্রোর। নারী পুরুষ সবার জন্যে ড্যান্স ফ্লোর উন্মুক্ত থাকবে। এমন এক সময়ে হোয়াইট জেদ্দায় তাদের কার্যক্রম শুরুর ঘোষণা দিলো, যখন বেশ কিছু পার্টির আয়োজন করেও তা ধরে রাখতে ব্যর্থ হয়েছে উদ্যোক্তারা।

নারীপুরুষের অংশগহণে বেশ কিছু ক্যাফেতে পার্টির আয়োজন হয়েছে গত কয়েক মাসে, কিন্তু সৌদি সরকার লাইসেন্স না দেয়ায় উদ্যোক্তারা এর ধারাবাহিকতা ধরে রাখতে পারেিনি। এমনকি এ ধরনের একটি উচ্চস্বরের মিউজিক্যাল পার্টির আয়োজন করায় একটি ক্যাফে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

তবে এই অবস্থার মধ্যেই সৌদিতে মিউজিক্যাল ক্যাফে চালুর প্রেক্ষাপট তৈরি হয়েছে। কারণ সৌদি আরবে গত কিছুদিনে সঙ্গীতানুষ্ঠানের বেশ হিড়িক পড়েছে। রাজ্যের বিভিন্ন শহরে গত এক বছরে বিশ্বের খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় বেশ কিছু সঙ্গীতানুষ্ঠান হয়েছে।