ঢাকা, আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

মহানবী (সা:) কে নিয়ে কটুক্তি, কুড়িগ্রামে চরম উত্তেজনা

প্রকাশ: ২০১৯-১২-১১ ১৫:২১:১৯ || আপডেট: ২০১৯-১২-১১ ১৫:২৭:২৯

কুড়িগ্রামের চিলমা’রীতে হযরত মুহা’ম্মা’দ (সা:) কে নিয়ে কটুক্তিকারী গ্রে’ফতার করাসহ ফাঁ’সির দাবি জানিয়ে মিছিল করেছেন এলাকাবাসী।

আজ(৯/১২/১৯) সকালে চিলমা’রী থানার ওসির নেতৃতে তাকে গ্রে’ফতার করা হয়েছে। বিজ্ঞ আ’দালতে প্রেরণ করার পরে সে নিজের দোষ স্বীকার করে আ’দালতে ১৬৪ ধা’রায় জবানবন্দী প্রদান করেছে

জানা যায়, গত বৃহস্পতিবার (Uyyal kumar Ray নাম’ক ফেসবুক আইডি থেকে হয়রত মুহা’ম্মা’দ (সাঃ) কে কটাক্ষ এবং তাঁর বিবিদের নিয়ে ব্যঙ্গ কার্টুন বানিয়ে তিরস্কার করে লিখে একটি ছবি পোষ্ট করে।

 

 

 

 

 

 

 

 

পোস্টটি প্রকাশ পেলে মুহুর্তেই ছড়িয়ে পড়ে উত্তেজনা। পুটিমা’রী এলাকার পল্লী চিকিৎসক শ্রী উদয় কুমা’র রায় এর ছেলে শ্রী উজ্জল কুমা’র রায় এমন পোস্ট করেন বলে দাবী সকলের। পরে খবরটি উজ্জল কুমা’র জানতে পারলে তাৎক্ষনিকভাবে তিনি তার পরিবারের লোকজনসহ বাড়ি ছেড়ে গাঁ ঢাকা দেয়।

 

 

 

 

 

 

 

 

এদিকে পোস্টটিকে কেন্দ্র করে এলাকাবাসী একাধিক বার বিক্ষোভ সমাবেশ করে এবং তাকে গ্রে’ফতারসহ ফাঁ’সির দাবি জানান। এমন খবর পেয়ে গত বৃহস্পতিবার পুলিশ ঘটনাস্থলে পরিদর্শনে যায় এবং দ্রুত উক্ত যুবককে গ্রে’ফতারের আশ্বা’স দিলে এলাকবাসী শান্ত হন।

 

 

 

 

 

 

 

 

বি’ষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। ধ’র্মীয় অনুভুতিতে আঘা’ত হানায় এং একজন মহা’মানব সম্পর্কে কুরুচিপুর্ন মন্তব্য করায় মসজিদে, হাটে, ঘাটে, পড়া-মহল্লায় বি’ষয়টি নিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে।

 

 

 

 

 

 

 

এ ব্যাপারে চিলমা’রী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম জানান, আজ সকালে তাকে গ্রে’ফতার করা হয়েছে। বিজ্ঞ আ’দালতে প্রেরণ করার পরে সে নিজের দোষ স্বীকার করে আ’দালতে ১৬৪ ধা’রায় জবানবন্দী প্রদান করেছে।