Monday, May 27News That Matters

কারও হুমকিতে উচ্ছেদ অভিযান বন্ধ হবে না:ভূমিমন্ত্রী

কারও  হুমকিতে কর্ণফুলি নদীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বন্ধ হবে না বলে জানিয়েছেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।চট্টগ্রামের মাঝিরঘাট এলাকায় উচ্ছেদ কার্যক্রমের অগ্রগতি দেখতে গিয়ে তিনি এ কথা জানান।

ভূমিমন্ত্রী বলেন, আগামী পাঁচদিনের মধ্যে দ্বিতীয়পর্বের উচ্ছেদ অভিযান শুরু হবে। এ সময় তিনি প্রথমপর্বের উচ্ছেদ অভিযানের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।তিনি বলেন, নদীর ভূমি উদ্ধারের পর নতুন প্রকল্প নেয়া হবে। গত সোমবার নদী পাড়ে এ অভিযান শুরু হয়।

এতে ৫ দিনে ২৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। দখলমুক্ত হয় ১০ একর ভূমি।প্রশাসনের তালিকা অনুসারে অবৈধ স্থাপনা রয়েছে ২ হাজার ১১২টি।উচ্চ আদালতের নির্দেশ মেনে গত সোমবার থেকে নদীর সদরঘাট এলাকা থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়।

উচ্ছেদের সময় পাকা, কাঁচাসহ সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।তিনটি পর্যায়ে ভাগ করে এ অভিযান চালানো হচ্ছে। প্রথম ধাপে সদরঘাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত অভিযান চলছে। পরবর্তীতে পতেঙ্গা এবং চাক্তাই এলাকা ধরে উচ্ছেদ অভিযান চালাবে জেলা প্রশাসন।

নদীর দুই তীরে ২১১২টি অবৈধ স্থাপনা আছে বলে প্রশাসনের হিসাব। এর মধ্যে ছয়টি বাদ দিয়ে বাকি সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

আনার মন্তব্য দিন