Monday, May 27News That Matters

আবার গুলশান কাঁচাবাজারের আগুন !! নিয়ন্ত্রণে এলেও ধোঁয়ায় আচ্ছন্ন চারিদিক

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুন লেগেছে।পাশের শপিং সেন্টারের ৩য় তলায়ও আগুন ছড়িয়ে পড়েছিল। সেটি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ধোঁয়ার কাছেও যাওয়া যাচ্ছে না।
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিটের সঙ্গে নৌবাহিনীর ২টি ইউনিট যুক্ত হয়ে কাজ করছে।শনিবার ভোর পৌনে ৬টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গত বছরের ২ জানুয়ারি একই জায়গায় আগুন লেগেছিল।ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে এসে যুগান্তরকে বলেন, আপনারা জানেন এর আগেও এখানে আগুন লেগেছিল। কেন বারবার এই আগ্নিকাণ্ড হচ্ছে সেটা খতিয়ে দেখা হবে। এখন সময় এসেছে স্থায়ী সমাধান করার। ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে তাদের ২০টি ইউনিট চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আগুনের কারণ এখনো জানা যায়নি।

রাজধানীতে ফ্লাইওভারের নীচে আটকে গেলো দোতলা বাস
রাজধানীর বিশ্বরোডে ফ্লাইওভারের নীচ দিয়ে যাওয়ার সময় আটকে গেছে বিআরটিসির দোতলা বাস। শুক্রবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বাসটি একপাশে কাত হয়ে পড়ে। এতে একপাশের চাকা রাস্তা থেকে উপরে উঠে যায়। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি বিশ্বরোডের দিকে যাচ্ছিলো। কিন্তু বসুন্ধরা আবাসিক এলাকার দিকে যেতে ফ্লাইওভারের নীচে বাসটি আটকা পড়ে। এসময় বাসে কোনো যাত্রী ছিলো না। পরে বাসটি ক্রেন দিয়ে সরিয়ে নেয়া হয়। ফেইসবুকে বাস আটকে পড়ার ছবি ভাইরাল হয়ে পড়লে অনেকে অপরিকল্পিত ভাবে ফ্লাইওভার নির্মাণের সমালোচনা করেন।
তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন ভাটারা থানার ডিউটি অফিসার কামরুজ্জামান।

নিউজিল্যান্ডে ছেলের পথে হেটে ইসলাম গ্রহন করলেন মা, প্রশংসা গোটাবিশ্ব জুড়ে!

বিবি নিউজ ডেস্কঃ ছেলের পথে হেটে ইসলাম ধর্ম গ্রহণ করলেন নিউজিল্যান্ডের তারকা খেলোয়াড় সনি বিল উইলিয়ামসের মা ‘লি উইলিয়ামস’। ৩৩ বছর বয়সী সনি বিল উইলিয়ামস হলেন নিউজিল্যান্ডের প্রখ্যাত রাগবি খেলোয়াড় ও পেশাদার হেভিওয়েট মুষ্টিযোদ্ধা। তিনি দুইবার রাগবি বিশ্বকাপ জয়ী। ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলার পর থেকেই মুসলমানদের পাশে দাঁড়িয়েছিলেন। তিনি কয়েক বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন।

যুক্তরাজ্যের জনপ্রিয় সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়, সনি বিল উইলিয়ামসের মা ‘লি উইলিয়ামস’ ঘোষণা দিয়েছেন যে, তিনি মোহাম্মদ (সা.) ও আল্লাহকে বিশ্বাস করেছেন।নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের গণহত্যার কম সময়ের মধ্যে তিনি ইসলাম গ্রহণ করলেন। একই সঙ্গে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিউজিল্যান্ডের আরেক রাগবি খেলোয়াড় ওফা তুঙ্গাফাসি।এই বিষয়টি নিশ্চিত করেছেন সনি বিল উইলিয়ামসের পরিচিত ব্রিটিশ জাজ কণ্ঠশিল্পী জন ফন্টেইন। তিনি টুইটারে লিখেন, ‘আল্লাহু আকবার! সনি বিল উইলিয়ামসের মা ইসলাম গ্রহণ করেছেন। এছাড়া ওফা তুঙ্গাফাসিও ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আল্লাহ তাদের পক্ষে এটিকে সহজ করে দিন এবং তাদের জান্নাতুল ফিরদাউস নসিব করুন।’

তার ইসলাম ধর্ম গ্রহণ করার পর থেকেই অভিনন্দনের বন্যা বছে। অন্যান্য ইসলাম ধর্মাবলম্বীরাও তাদের অভিনন্দন জানাচ্ছেন। জিম্বাবুয়েভিত্তিক ইমাম সাজিদ ওমর টুইট করে লিখেছেন- এই মাত্র দারুণ খবর এলো। আমাদের ভাই সনি বিল উইলিয়ামসের মা ও তার সবচেয়ে ভালো বন্ধু ইসলাম ধর্মগ্রহণ করেছেন। সব প্রশংসা একমাত্র আল্লাহর। তিনিই সবচেয়ে দয়ালু। দূরে থাকলেও সত্যিই আমি আমার ভাইয়ের প্রতি সন্তুষ্ট। আল্লাহ তাকে সম্মানিত করেছেন।

এদিকে ব্রিটিশ জাজ কণ্ঠশিল্পী জন ফন্টেইনও উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছেন। তিনি লিখেছেন- আল্লাহু আকবর, সনি বিল উইলিয়ামসের মা ও তার সবচেয়ে কাছের বন্ধু ওফা তুঙ্গাফাসি আজ ইসলাম ধর্মগ্রহণ করেছেন। আল্লাহ তাদের জন্য এটিকে সহজ করে দিন এবং জান্নাতুল ফিরদাউস নসিব করুন।সুত্রঃ মোড়ল নিউজ

আনার মন্তব্য দিন