Monday, May 27News That Matters

অশ্বিনের মানকাড থেকে বাঁচতে ওয়ার্নারের কাণ্ড (ভিডিও)

এক কাণ্ডেই চলমান আইপিএলে ক্রিকেটবোদ্ধাদের মনোনিবেশ করতে বাধ্য করেছেন রবিচন্দ্রন অশ্বিন। রাজস্থান রয়্যালসের জস বাটলারকে মানকাড আউট করে গোটা ক্রিকেট বিশ্বকে নাড়িয়ে দিয়েছেন তিনি। সেই রানআউট কতটা যৌক্তিক তা নিয়ে প্রশ্ন উঠেছে।সমালোচনার ঝড় বইয়ে গেছে অশ্বিনের ওপর দিয়ে। তার ক্রিকেটীয় চেতনা নিয়ে সংশয় দেখছেন অনেকে। এ তো গেল বাইরের কথা। ভেতরের খবর, আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলতে নামলে এখন সবাই সতর্ক থাকছেন।

গতকাল সানরাইজার্স হায়দরাবাদ ব্যাটিং ইনিংসে সেটি ভালোভাবে পরিলক্ষিত হলো। সেই অশ্বিনের মানকাড আউট থেকে বাঁচতে ভীষণ সতর্ক ছিলেন ডেভিড ওয়ার্নার। তার বোলিংয়ের সময় ননস্ট্রাইক প্রান্তে অভিনব কাণ্ড ঘটিয়েছেন তিনি।
মোহালিতে হায়দরাবাদের ইনিংসের ৭ম ওভারে বোলিং করতে আসেন অশ্বিন। শুরু থেকেই ননস্ট্রাইকে থাকাকালীন তার বিপক্ষে মানকাডিং না হতে সচেষ্ট ছিলেন ওয়ার্নার। পাঞ্জাব অধিনায়কের বিপক্ষে অতিসতর্ক থাকলেও মুজিব-উর-রহমানের বোলিংয়ের সময় স্বাভাবিকই ছিলেন অজি ওপেনার।অশ্বিনের বোলিংয়ের সময় কখনও হাত প্রসারিত করে ব্যাট ক্রিজের দাগের মধ্যে রাখেন ওয়ার্নার। কখনও শরীরের পুরো অংশ দাগের মধ্যে রাখেন তিনি।

অরেঞ্জ আর্মিদের ওপেনার এত সাবধান থাকার দিনেও মানকাডের সুযোগ পেয়েছিলেন ভারতীয় স্পিনার। একবার তিনি বোলিং শুরু করার আগে ক্রিজ ছেড়ে বাইরে চলে যান ননস্ট্রাইকে দাঁড়িয়ে থাকা মোহাম্মদ নবী। তবে সেই সুযোগ গ্রহণ করেননি তিনি। পরে নিজের বলে নিজে ফিল্ডিং করে তাকে রানআউট করেন।

আনার মন্তব্য দিন