ভারতীয় হাইকমিশনের কর্মীদের বেধড়ক মারধর করলো পাকিস্তান

banglarjay1banglarjay1
  প্রকাশিত হয়েছেঃ  11:56 AM, 17 June 2020

পাকিস্তানের ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের দুই কর্মীকে অপহরণ করে ১৫-১৬ জনের একটি সশস্ত্র দল। এছাড়াও অপহরণকারীরা তাদের নোংরা পানি পান করতে বাধ্য এবং রড বা কাঠ দিয়ে বেধড়ক মারধর করে।
null

null

null
মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম জানায়, সোমবার সকাল থেকে ওই দুই হাইকমিশন কর্মীর খোঁজ পাওয়া যাচ্ছিল না। শেষপর্যন্ত ভারতের চাপের মুখে সাত ঘণ্টা টানাপোড়েনের পর দুই কর্মীকে ভারতীয় হাইকমিশনের হাতে তুলে দেয়া হয়।
null

null

null
তবে তাদের শরীরে ক্ষত ধরা পড়ে।গলা, মুখসহ শরীরের বিভিন্ন জায়গায় তাদের মারাত্মক আঘাত লেগেছে। এর আগে, গত সোমবার ৮টা ৩০ মিনিট থেকে ৮টা ৪৫ মিনিটের মধ্যে হাইকমিশনের কাছের একটি পেট্রল পাম্প থেকে দুই কর্মীকে তুলে নিয়ে যায় ১৫-১৬ জনের একটি সশস্ত্র দল। হাইকমিশনের কর্মীদের চোখ বেঁধে তাদের হাতকড়া পরানো হয়।
null

null

null

মাথার ওপর ছুড়ে দেয়া হয় রুকস্যাক।সেখান থেকে তাদের মিনিটদশেক দূরত্বের একটি জায়গায় নিয়ে যাওয়া হয়। দুপুর ২টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ চলে। সেই সময় তাদের রড বা কাঠ জাতীয় কিছু দিয়ে বেধড়ক মারধর করা হয়। নোংরা পানি পান করতেও বাধ্য করা হয়।
null

null

null
দুই কর্মীর কাছ থেকে হাইকমিশনের উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে সব কর্মীদের বিষয়ে খুঁটিনাটি জানা যায়।অপহ.রণের ঘটনায় ডেকে পাঠানো হয় দিল্লিতে পাকিস্তানের দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ হায়দার শাহকে। নয়াদিল্লি সাফ জানিয়ে দেয়, পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের কর্মীদের নিরাপত্তার যাবতীয় দায়িত্ব ইমরান খান প্রশাসনের।
null

null

null

আনন্দবাজার

আপনার মতামত লিখুন :