ইউল্যাবের মত উচ্চমানের বেসরকারি বিশ্ববিদ্যালয়

banglarjay1banglarjay1
  প্রকাশিত হয়েছেঃ  10:36 AM, 16 July 2020

তিনি বলেন, একটি বিশ্ববিদ্যালয় যখন এগিয়ে যাওয়ার জন্য নানান ধরনের কোর্স, নানা ধরনের পাঠ্যক্রম, উদ্যোগ নিয়ে শিক্ষার্থীদের জন্য সংযুক্ত করবে, আমরা সেটাকে যেন স্বাগতম জানাই। নতুন নতুন উদ্ভাবনী পদ্ধতি অর্থাৎ টিচিং লার্নিং এক্সপেরিএন্স অ্যান্ড লার্নিং আউটকাম- এটা অর্জন করার জন্য যদি নতুন প্রযুক্তি, নতুন পদ্ধতি সংযুক্ত করতে হয় সেগুলোকে আমাদের স্বাগতম জানানো উচিত এবং এই ক্ষেত্রে ইউল্যাব বেশ উদ্ভাবনী শক্তির পরিচয় দিয়েছে এবং এটার মাধ্যমেই এই স্বীকৃতি লাভ হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, ইউল্যাবের মত উচ্চমানের বেসরকারি বিশ্ববিদ্যালয় যেন পিএইচডি ও এমফিল ডিগ্রী প্রোগ্রামের অনুমতি পায় সে লক্ষ্যে ইউজিসির সঙ্গে কাজ করতে হবে।

অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, আমরা পৃথিবীতে নতুন পরিস্থিতির সম্মুখীন। সে পরিস্থিতিতে নতুনত্ব নিয়ে, নতুন প্রেরণা নিয়ে, নতুন ইনোভেশন নিয়ে ইউল্যাব হাজির হয়েছে বলে আমি বিশ্বাস করি।

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য কাজী নাবিল আহমেদ এমপি বলেন, শিক্ষার্থীরা যদি ভাল না করতো তাহলে ডব্লিউইউআরআই র‌্যাংকিংয়ে শীর্ষ তালিকায় ইউল্যাব জায়গা করে নিতে পারত না। তাদের উদ্ভাবনী ও সৃজনশীলতার জন্য এই অর্জন সম্ভব হয়েছে।

ইউল্যাব থিম সংয়ের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক। মাত্র ১৬ বছরের পদার্পণে ইউল্যাবে কিভাবে সাফল্যে অর্জন করতে সক্ষম হয়েছে সে বিষয়ে স্মৃতিচারণ করতে গিয়ে উপাচার্য অধ্যাপক জহির বলেন, একটি বিশ্বমানের

আপনার মতামত লিখুন :