নুমোদিত বালুমহাল ব্যতীত অবৈধভাবে বালু উত্তোলন

banglarjay1banglarjay1
  প্রকাশিত হয়েছেঃ  10:42 AM, 16 July 2020

সরজমিন ঘুরে ও চা বাগান শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে, হবিগঞ্জের চুনারুঘাট ঢাকা-সিলেট সহাসড়কের চন্ডিছড়া থেকে রামগঙ্গা চা বাগান পর্যন্ত মহাসড়কের পাশেই ছড়ায় রাত দিন বালু লুটপাট চলছে।

দীর্ঘদিন ধরে বিভিন্ন রাজনৈতিক দলের ছত্রছায়ায় নেতা পাতি-নেতারা প্রাকৃতিক খনিজ সম্পদ সিলিকা বালি লুটপাটের কারণে এ এলাকায় ভাঙন এখন ভয়াবহ আকার ধারণ করেছে।

যুগযুগ ধরে প্রকাশ্যে বা রাতের আঁধারে বালি পাচারের ফলে এমন অবস্থায় রূপ নিয়েছে। এদের লুটপাট বন্ধ করা যাচ্ছে না। চা বাগানের টিলা ও টিলার ওপর শ্রমিকদের বাড়ি ঘর ভাঙতে ভাঙতে খাল রূপ নিয়েছে বিশাল ফুটবল খেলার মাঠে। এখানে এখন চা বাগান শ্রমিকদের ছেলেরা ফুটবল খেলছে।

চুনারুঘাট সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল বলেন, অবৈধ বালু পাচারকারীদের ধরে আইনের আওতায় আনা হচ্ছে এবং অর্থদণ্ড দেয়া হচ্ছে।আমি চুনারুঘাটে নতুন যোগদান করেছি।সরেজমিন দেখব এবং বালু পাচার বন্ধ করতে কঠোর ব্যবস্থা নেব।

এবিষয়ে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিতৎ রায় দাশ বলেন, অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হচ্ছে।

যারা সরকার অনুমোদিত বালুমহাল ব্যতীত অবৈধভাবে বালু উত্তোলন এবং পরিবহন করবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।তিনি বলেন, বৃহস্পতিবারও একজনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :