বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় হতাশ নাথান লায়ন

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  04:48 AM, 15 April 2020

জুনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে গেছে সিরিজটি। বর্তমান পরিস্থিতি বিবেচনায় সিরিজটি পরবর্তীতে আয়োজন করার সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড। যে কারণে হতাশ নাথান লায়ন।

বাংলাদেশের মাটিতে খেলতে বরাবরই উপভোগ করেন এই অজি স্পিনার। তার মতে, নিজেদের মাটিতে বাংলাদেশ বেশ কঠিন দল। তাই তাদের বিপক্ষে খেলা সবসময়ই চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ নেয়ার সুযোগ না পাওয়ায় ব্যক্তিগতভাবে বেশ হতাশ লায়ন। যদিও পরবর্তী সূচীতে সিরিজটি হবে বলে আশাবাদী তিনি।

লায়ন বলেন, ‘বাংলাদেশ সফরে যাওয়া হবে না। এটা খুবই হতাশার। এই সফরটা দলের জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ হতে পারত। বাংলাদেশ এমন একটা জায়গা, যেখানে আমি ব্যক্তিগতভাবেও চ্যালেঞ্জ অনুভব করি।

সেখানে খেলতে উপভোগ করি আমি। সূচির ব্যাপারে বলবো, আইসিসি এবং ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চয়ই যথাযথ সিদ্ধান্ত নেবে আবার মাঠের খেলা শুরুর ব্যাপারে।’

বাংলাদেশ সফর স্থগিত হলেও, এখনও সম্ভাবনা রয়েছে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরের। সফরে চারটি টেস্ট খেলার কথা ভারতের। এই সিরিজের লায়ন স্পর্শ করতে পারেন ১০০ টেস্ট খেলার মাইলফলক। বর্তমানে ৯৬ টেস্টে ৩৯০ উইকেট শিকার করেছেন এ অফস্পিনার। তাই লায়নের চাওয়া অন্তত এই সিরিজটি বাতিল না হোক।

লায়ন বলেন, ‘ভারত আসবে অস্ট্রেলিয়াতে, এ সিরিজটি জন্য আমি রোমাঞ্চিত। অ্যাশেজের পাশাপাশি এটিই এখন বিশ্বের অন্যতম বড় সিরিজ। ‘তারা নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল।

মাঠে দর্শক থাক বা না থাক (করোনার কারণে), আমাদের নির্দেশনা মেনেই খেলতে হবে। আমি এটাকে দেখছি ভারতের বিপক্ষে খেলার সুযোগ হিসেবে। গতবার তারা সিরিজ জিতে গেছে। তবে এবার আমরা আগের চেয়ে অনেক শক্তিশালী।’

আপনার মতামত লিখুন :