অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল!

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  04:49 AM, 15 April 2020

করোনা পরিস্থিতির কারণে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২১ দিনের লকডাউন দেয়া হয়েছিল ভারতে। মঙ্গলবার সেই লকডাউন বাড়িয়ে ৩মে পর্যন্ত নেয়া হয়েছে।

এর ফলে অনিশ্চয়তায় পড়ে গেছে আইপিএল। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এমন পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিতে পারে এবারের আসরটি। পরিস্থিতি স্বাভাবিক দ্রুত স্বাভাবিক না হলে এ বছর আর আইপিএল হচ্ছে না।

এই বিষয়টি নিশ্চিত হয়ে গেছে। শুরুতে ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএলের ১৩তম আসর। কিন্তু করোনাভাইরাসের তাণ্ডবের কারণে আন্তর্জাতিক ক্রিকেটের মতো স্থগিত করা হয় আইপিএলও।

করোনা মোকাবেলায় প্রথমে ২১ দিনের লকডাউন দিয়েছিল ভারত সরকার। পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গসহ বেশ কিছু রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। ফলে আইপিএলও অনিশ্চিত হয়ে পড়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশে ভাষণের সময় জানিয়েছেন, আগামী ৩মে পর্যন্ত দেশজুড়ে চলবে লকডাউন। ততদিন পর্যন্ত রেল-বিমানসহ সমস্ত পরিসেবা বন্ধ। ফলে বিদেশি ক্রিকেটারদের আসা-যাওয়াও বাধাগ্রস্থ হবে।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি কদিন আগেই আইপিএল স্থগিতের ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছিলেন, ‘পুরো পরিস্থিতির উপর আমরা নজর রাখছি। এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আর বলার কিছু নেইও। বিমান বন্ধ, অফিস বন্ধ, মানুষ গৃহবন্দি। কেউ কোথাও যেতে পারছে না। মনে হচ্ছে, মে’র অর্ধেক পর্যন্ত এই অবস্থাই থাকবে। ক্রিকেটাররা কিভাবে এক জায়গা থেকে অন্য জায়গা যাবে? খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, আইপিএল কেন এখন কোনোরকম স্পোর্টস ইভেন্টই আয়োজন সম্ভব নয়।’

আপনার মতামত লিখুন :