খালেদা জিয়ার বাসভবনে জীবানুনাশক স্প্রে

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  06:58 PM, 14 April 2020

সদ্য কারামুক্ত হয়ে হোম কোয়ারেন্টিনে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় জীবানুনাশক স্প্রে করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) ফিরোজার আশপাশে এই স্প্রে করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মঙ্গলবার জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের তত্ত্বাবধানে জিয়াউর রহমান সংগঠনটির পক্ষ থেকে এ স্প্রে করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেডআরএফের সদস্য কৃষিবিদ সানোয়ার আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মো. তরিকুল ইসলাম। এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ৪৬ জন। আজ দুপুরে করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তর থেকে সরাসরি অনলাইন ব্রিফিং এমন খবর দেয়া হয়েছে।

এতে বলা হয়, এ সময়ে এক হাজার ৯০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে সংক্রমিত হয়েছেন ২০৯ জন। আর সর্বমোট আক্রান্ত ব্যক্তি এক হাজার ১২ জন। আইইডিসিআরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত চার হাজার ৪২ জন আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন। আমাদের মোট আইসোলেশন শয্য আছে সাত হাজার ৬৯৩টি।

‘আর এখন পর্যন্ত সব মিলিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৪২৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন সবমিলিয়ে ২৬ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮৯ জনকে।’

সবমিলিয়ে মোট আইসোলেশনে আছেন ৩৮৩ জন বলেও জানান নাসিমা সুলতানা। তিনি জানান, সব হাসপাতালে আইসিইউর সংখ্যা আছে ১৯২টি। ডায়ালাইসিস ইউনিট আছে ৪০টি। নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাসের সুরক্ষা নিজেকেই নিতে হবে। পরস্পর অন্তত তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

আপনার মতামত লিখুন :