ফাঁকা ঢাকায় ফ্ল্যাটের গ্রিল কেটে চুরি, অভিনেতাসহ গ্রেফতার ৪

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  11:22 AM, 15 April 2020

করোনার প্রভাবে এখন পুরো রাজধানী ফাঁকা। ফাঁকা এই ঢাকার কলাবাগান থানার সেন্ট্রাল রোডের একটি ফ্ল্যাটে গ্রিল কেটে স্বর্ণালংকার, নগদ টাকা এবং ল্যাপটপ চুরির ঘটনায় মূলহোতা জিসানসহ চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। গ্রেফতার হওয়া তার সহযোগীরা হলেন মো. আনোয়ার হোসেন, ভ্যান চালক মো. আব্দুল আলীম ও চোরাই সোনার ক্রেতা মো. লিখন শেখ। জানা গেছে গ্রেফতার জিসান কয়েকটি নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন।

গোয়েন্দা দক্ষিণ বিভাগের রমনা জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার শামসুল আরেফিন জানান, গত ৩১ মার্চ ভোরে কলাবাগান থানার সেন্ট্রাল রোডের একটি ফ্ল্যাটে গ্রিল কেটে স্বর্ণালংকার, নগদ টাকা এবং ল্যাপটপ চুরি করে অজ্ঞাতনামা চোরচক্র। এ ঘটনায় গত ২ এপ্রিল কলাবাগান থানায় একটি মামলা হয়। থানা পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ মামলার ছায়া তদন্ত শুরু করে। প্রাথমিক পর্যায়ে গোয়েন্দা পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দু’জনকে শনাক্ত করে। বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে গত ১০ এপ্রিল সকাল পর্যন্ত দীর্ঘ অভিযানে ধানমন্ডি, হাজারীবাগ এবং লালবাগ থানা এলাকা হতে ওই চারজনকে গ্রেফতার করা হয়। পরে শুক্রবার (১০ এপ্রিল) তাদের আদালতে উপস্থিত করা হলে, দু’জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশের পক্ষ থেকে রিমান্ড না চাওয়ায় প্রত্যেককে কারাগারে পাঠান আদালত।

গত ৩১ মার্চ ভোরে সেন্ট্রাল রোডের একটি ফ্ল্যাটের (বাসিন্দারা ফ্ল্যাটে ছিলেন না) গ্রিল কেটে সোনার গহনা, নগদ টাকা এবং ল্যাপটপ চুরির ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। প্রাথমিক পর্যায়ে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দু’জনকে শনাক্ত করা হয়। পরবর্তীতে অভিযান চালিয়ে চার জনকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা পুলিশ দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শামসুল আরেফিন বলেন, এই চোরচক্রের মূল হোতা মো. হাসান (জিসান)। তিনি নিজেকে অভিনয় শিল্পী পরিচয় দিয়েছেন। কয়েকটি নাটক এবং টেলিফিল্মে সে অভিনয় করেছে। তার একটি ইউটিউব চ্যানেলও আছে। যার নাম Bayati bari (বয়াতি বাড়ি)। ইউটিউব চ্যানেলটিতে দেখা গেছে, দুটি ভিডিও রয়েছে। একটি নাটকের ক্লিপ। নাটকের নাম ‘অসমাপ্ত’। নাজমুল হক বাপ্পী পরিচালিত নাটকে জিসানকে অভিনয় করতে দেখা গেছে। এছাড়া ইউটিউব চ্যানেলে একটি শর্ট ফিল্ম রয়েছে। নাম ‘শিকার’। শর্ট ফিল্মটিতে অভিনয় ও প্রযোজনা করেছেন জিসান নিজেই।

আপনার মতামত লিখুন :