মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবারের সদস্যরা

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  12:39 PM, 15 April 2020

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের খু’নি আব্দুল মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে গিয়েছেন পরিবারের সদস্যরা। আজ শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় এ খবর গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম।

তিনি বলেন, মাগরিবের নামাজের পর মাজেদের পরিবারের সদস্যরা তার সঙ্গে কারাগারে দেখা করতে এসেছেন। এখনো তারা ভিতরে অবস্থান করছেন। তবে কতজন ভেতরে অবস্থান করছেন এমন তথ্য জানা যায়নি।

এর আগে গত বুধবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন মাজেদ। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রাণভিক্ষার আবেদন নাকচ করেন। এর পর ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি সম্পন্ন করে কারাগার কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধুর আলোচিত এই খু’নি ২৩ বছর ধরে কলকাতায় অবস্থান করছিলেন। তিনি গত ১৬ মার্চ ঢাকায় ফেরেন। দেশে ফেরার গোপন তথ্যের ভিত্তিতে গত ৬ এপ্রিল মধ্যরাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এরপর তাকে ঢাকার কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বুধবার মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানোর পর সব দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান আবদুল মাজেদ।

আপনার মতামত লিখুন :