‘রোগীর স্বজনদের’ হা’মলায় চিকিৎসকের মৃ’ত্যু (ভিডিও)

banglarjay1banglarjay1
  প্রকাশিত হয়েছেঃ  07:18 PM, 16 June 2020

খুলনায় রোগীর স্বজনদের হা’মলায় আহত এক চিকিৎসকের মৃ’ত্যুর ঘ’টনা ঘ’টেছে বলে অ’ভিযোগ উঠেছে।

নি’হতের নাম – ডা. মো. আব্দুর রকিব খান (৬০)। তিনি নগরীর গল্লামারী মোড় এলাকার রাইসা ক্লিনিকের মালিক বলে জানা গেছে। এছাড়া বাগেরহাট মেডিকেল অ্যাসিস্ট্যান্ট টেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন তিনি।
null

null

null
প্রসূতির মৃ’ত্যু জেরে ওই চিকিৎসকের ওপর হা’মলা চালানো হয় বলে জানিয়েছে নি’হতের স্বজন ও রাইসা ক্লিনিকের কর্মীরা। এ ঘ’টনার একটি ভি’ডিও ফুটেজ পাওয়া গেছে। সেখানে হা’মলাকারী রোগীর স্বজনদের দেখা গেছে বলে জানান নি’হতের স্বজনরা।
null

null

null
সূত্র জানায়, সোমবার রাতে রোগীর স্বজনদের হা’মলায় গুরুতর আ’হত হন ডা. মো. আব্দুর রকিব খান। এ সময় তার মাথায় প্র’চুর র’ক্তক্ষ’রণ হয়। তাকে দ্রুত শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়।
null

null

null
ঘটনা বর্ণনা দিয়ে ডা. রকিবের ছোট ভাই সাইফুল ইসলাম জানান, গত ১৪ জুন বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদনগর এলাকার পল্লবী সড়কের আবুল আলী শেখের স্ত্রী শিউলি বেগম রাইসা ক্লিনিকে সিজারের মাধ্যমে সন্তান প্রসব করেন। কিন্তু শিউলি বেগমের র’ক্তক্ষরণ ব’ন্ধ না হওয়ায় সোমবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অবস্থার অবনতি হলে তারা ওই রোগীকে ঢাকায় পাঠানোর জন্য অ্যাম্বুলেন্সে তুলে দেন। কিন্তু পথেই ওই প্রসূতি শিউলির মৃ’ত্যু হয়।
null

null

null
ওই অ্যাম্বুলেন্সে করেই শিউলির মরদেহ নিয়ে ওইদিন রাত ৮টার দিকে রাইসা ক্লিনিকে আসেন তার স্বজনরা। এরপর ভুল চিকিৎসায় মৃ’ত্যুর অভিযোগ তুলে তারা ক্লিনিকের সামনে ডা. রকিবকে ব্যাপক মা’রধর করে চলে যায়। এসময় ডা. রকিবের মাথায় জখম হয়।
null

null

null
রাত ২টার দিকে ডা. রকিবকে প্রথমে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। ওই হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীর অবস্থায় সন্ধ্যায় তার মৃ’ত্যু হয়।
null

null

null
আবু নাসের হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী জানান, মাথায় আ’ঘাতের কারণে ডা. রাকিবের ম’স্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে।
null

null

null
খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল বলেন, ডা. রকিবের মৃ’ত্যুর খবর শুনে ঘট’নাস্থল রাইসা ক্লিনিক পরিদর্শন করেছি। ডা. রকিবের স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন।”
null

null

null

null

null

null

আপনার মতামত লিখুন :